How to Apply - Technical Youth Training Centre (TYTC)

সিলেবাস

প্রত্যেক প্রশিক্ষণার্থীদের স্ব-স্ব-বিষয় ভিত্তিক পাঠ্যসূচী সিলেবাস কারিগরি যুব প্রশিক্ষণ কেন্দ্রর কার্যালয় হইতে সংগ্রহ করতে হবে। প্রতেক বিভাগের আলাদা সিলেবাস দেয়া হবে।

ভর্তি ব্যবস্থা

কারিগরি যুব প্রশিক্ষণ কেন্দ্রর প্রত্যেক বিভাগের নির্ধারিত আসনে নিদিষ্ট সংখ্যক প্রাথী/প্রাথীনিকে ভর্তির জন্য ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রাথী/প্রাথীনির ফলাফল ঘোষনার পরবতী ৩ কার্য দিবসের মধ্যে নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে ভর্তি হতে হবে। উক্ত সময়ে যদি কোন কারণে উত্তীর্ণ প্রাথী/প্রাথীনি ভর্তি না হয় সে ক্ষেত্রে যারা লিখিত পরীক্ষায় অংশগ্রহন করতে পারে নাই তাদের মধ্যে থেকে মৌখিক পরীক্ষার মাধ্যমে পঞ্চাশ টাকা জরিমানাসহ ভর্তি করা যেতে পারে। এছাড়াও যারা বিশেষ কোন কারণে ভর্তি পরীক্ষা বা ফরম জমা দিতে পারে নাই তারা লিখিত আবেদনের মাধ্যমে ভর্তি হওয়ার সুযোগ পেতে পারে। এ ব্যাপারে পরিচালক/উপ-পরিচালকের সাথে যোগাযোগ করতে হবে।

আবেদন পত্র জমা ও সংযুক্ত কাগজপত্র

“কারিগরি যুব প্রশিক্ষণ কেন্দ্র” কর্তৃক সরবরাহকৃত ছাপানো আবেদনপত্র যথাযথ পূরণ সাপেক্ষে নিন্মবর্ণিত কাগজপত্র সংযুক্ত করতে হবে।

  • ১. দুই কপি পাসপোর্ট সাইজের ছবি।
  • ২. শিক্ষাগত যোগ্যতার শেষ সনদপত্র/নম্বর পত্রের সত্যায়িত কপি।
  • ৩. বিশ টাকা নগদ প্রদানের রশিদ। প্রার্থী/প্রার্থীনি পূরণকৃত আবেদনপত্র জমা দিয়ে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। অসম্পুন্ন আবেদনপত্র বাতিল বলিয়া গন্য হবে।

ভর্তি পরীক্ষার বিষয়বস্তু

ভর্তি পরীক্ষা সকাল ৯ টা হইতে শুরু হবে মোট ৬টি শিফটে দুপুর ১২ টায় ভর্তি পরীক্ষা শেষ হবে প্রার্থী/প্রার্থীনি যে কোন একটি শিফটে ভর্তি পরীক্ষায় অংশ গ্রহন করতে পারবে। ভর্তি পরীক্ষার প্রশ্ন ও উত্তর পত্র অফিস কর্তৃক সরবরাহ করা হবে।

  • জাতীয় ও আন্তর্জাতিক বিষয়ক সাধারণ জ্ঞান।
  • বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক জ্ঞান।
  • পরিবেশ ও ধর্ম বিষয়ক জ্ঞান।
  • পূর্ণমান : ৫০, সময় : ৩০ মিনিট।

ভর্তি পরীক্ষার ফলাফল

ভর্তি পরীক্ষার পর পরই পরীক্ষার উত্তর পত্র দেখা হবে এবং ঐ দিনই বিকাল ৫ টায় মেধাক্রম অনুযায়ী প্রত্যেক বিভাগের আলাদা আলাদা ভাবে ফলাফল নোটিশ বোর্ড এবং ওয়েবসাইটে দেয়া হবে।

For More Information

Please call us at 01730-474949, 01730-474950, or Email us at Click here

Join us on Facebook